Self knowledge ( knowledge which you know and wanna know share with your friend and people)

Self Knowledge:  self knowledge means that knowledge that information what you know. যাকে বাংলায় আত্তজ্ঞান ও বলা যায়। আপনি নিজে যা কিছু জানেন না কেন সেটা ,যে কোন বিষয়ে হতে পারে । হতে পারে সেটা নিজের দেশ সম্পর্কে অনেক গুরুত্বপূর্ন  তথ্য বা হতে পারে সেটা আপনার এলাকা কিংবা আপনার পড়ালেখা বিষয়ক কিছু সবসময় চেস্টা করবেন অন্যের সাথে শেয়ার করার করার ।

 একটা কথা সবসময় মনে রাখবেন জ্ঞান নিয়ে কোন দিন হিংসা করতে হয় না । এমন অনেকে আছে যারা মনে করে থাকে 

"আমি এই জিনিশ টা জানি যদি আমি তাকে বলি/শিখায় তাহলে সেও আমার উপরে উঠে যাবে বা আমার সমানে চলে আসবে 


যেটা একজন মানুষের জন্য অনেক খারাপ একটা বিষয়। কারন যদি এমন টাই হত তাহলে এই পৃথিবীর সকল মানুষ ই নিরক্ষর থাকত বা বলা যায় আজকে আমারা যে উন্নত জগতে বাস করছি তা কোন দিন হয়ে উঠত না। 

আজকে আমি যে এই website এর মাধ্যমে আপনাদের সাথে আমার মনের কথা গুলো শেয়ার করতে প[আরছি তাও হইত কোন দিন সম্ভব হত না। মূলত কথা হচ্ছে সবসময় চেস্টা করবেন অন্যকে সাহায্য করতে। এমন অনেক মানুষকে দেখেছি জীবনে যে হইত অনেক কিছু জানে এবং কিছুটা ভালো ও বটে কিন্তু তার মনেও অন্যের সাথে তথ্য শেয়ার না করার  এক্টা প্রবনতা থাকে ।

আবার এমন ও মানুষ ও দেখতে পাওয়া যায় যারা কোন কিছু না ভেবেই আপনাকে বর বর করে সব বলে দিবে যদি সে দেখে আপনার মধ্যে ওই বিষয় টা সম্পর্কে জানার একটা ইচ্ছা আছে যেটা সম্পর্কে সে জানে।

আবার এমনও মানুষ আছে যারা ইচ্ছা করে চুপ করে থাকে এবং অপেক্ষা করে আপনার জিজ্ঞাসা করা পর্যন্ত। যখন ই আপনি তাকে জিজ্ঞাসা করবেন সে খুব সুন্দর ভাবে আপনাকে বুঝিয়ে বা জানিয়ে দিবে সব টুকু।



Visit It/ঘুরে আসুন 



হইত কিছুটা বিরক্ত হচ্ছেন যদি এই পর্যন্ত এসে থাকেন। ভাবছেন এই পাগল কি লিখছে এইসব।

মূলত আমি এই জিনিশ গুলোর শিখার হয়েছি।এমন নেক মানুষ কে দেখেছি যারা উপরে বলা এই চরত্রের উদাহরন।

আমি এই জিনিশ টি ব্যাক্তি গত ভাবে খুব ই ঘৃনা করি তাই ভাবলাম আমার মনের কথা গুলো সবার সাথে শেয়ার করি।

আমার থেকেও ভিবিন্ন অজানা জিনিশ এবং অবাক করা ঘটনা জানতে অনেক ভালো লাগে। এবং যথেস্ট যেস্টা করে কিছুটা জানিও যেটা আমাকে খুশি রাখে।

উপরের বলা একটি চরিত্রের সাথে আমার মিল রয়েছে  আমি সবসয় মরিয়া হয়ে থাকি আমি যেই তথ্য গুলো জানি তা অন্যদের বলার জন্য ( like এই দস্ত/বন্ধু তুই কি জনিশ পৃথিবিতে এমন একটা জিনিশ আছে যা এইভাবে আবিস্কার হয়েছে, তুই কি জানিশ অস্ট্রেলিয়া তে পৃথিবীর সবচেয়ে বেশি দ্বীপ রয়েছে জানিশ কইটা এদের সংখ্যা ১০,০০০ টি বা আরো ছোট বড় এত পরিমানে আছে যে তুই টানা ২৭ বছর ধরে প্রতিদিন এক একটা আলাদা আলাদা দ্বীপ এ ঘুরতে যেতে পারবি) 








এত লম্বা কথা কেউ শুনতে চাইবে!!! তাই আমি একটি Youtube channel  তৈরি করি যেখানে আমি আমার জানা সবকিছু অন্যের সাথে শেয়ার করতে পারি। এবং আমার যারা আছে এই রকম সাধারন জ্ঞান মূলক জিনিশ জানতে তারা যাতে সেখান থেকে জেনে নিতে পারে এবং তারা যাতে ইচ্ছা হলে অন্যদের বলতে পারে। 

আমার সবচেয়ে বেশি খুশি তখন হবে যখন কেউ বলবে এই জিনিশ/তথ্য টা আমি self knowledge নামে youtube channel থেকে জানতে পেরেছি চাইলে তুইও দেখতে পারিস অনেক কিছু জানতে পারবি


তাই সব শেষে একটা কথাই বলবো জ্ঞান নিয়ে কখনও হিংসা করবেন না। এবং আপনার থেকে দূর্বলদের সবসময় সাহায্য করুন সব জায়গায় হোক সেটা সাধারন জীবনে হোন পরিক্ষার হলে। আপনার সৃস্টি কর্তা আপনাকে সাহায্য করবে এই সাহায্যের  পরিবর্তে

 ভালো থাকবেন 

ধন্যবাদ 











Oldest